magazine_cover_12_decemberr_18.jpg

 

Home tolly news details   বাঙালির জয়জয়কার!

  বাঙালির জয়জয়কার!

bangali‘দেখা হবে এই বাংলায়’, ৮ মিনিট-এর এই শর্ট মিউজিক্যাল ফিল্মটি কাল হর্ষবর্ধন নেওটিয়া লঞ্চ করতে চলেছেন। বাংলা মানেই সংস্কৃতি এবং সাহিত্যের সমাগম। এটাই তুলে ধরার চেষ্টা করা হয়েছে এই শর্ট ফিল্মে। সুরকার জুটি সৌরেন্দ্র মল্লিক এবং সৌম্যজিত দাসের তত্ত্বাবধানেই তৈরি হয়েছে এই ফিল্ম। এই ছবির মাধ্যমে, বাংলার শিল্পীদের সম্মান জানানোর প্রয়াস করেছেন সৌরেন্দ্র এবং সৌম্যজিত। পশ্চিমবাংলার ১৯টি জেলায় এই ছবির শুটিং করা হয়েছে। এই প্রজেক্টে অংশ নিয়েছেন শর্মিলা ঠাকুর, শান, প্রসেনজিত, অপর্ণা সেন, সুপ্রিয়া দেবী, থেকে শুরু করে অঞ্জন দত্ত, বিক্রম ঘোষ, উষা উঠুপ, রাশিদ খান, সৌমিত্র চট্টোপাধ্যায়সহ মোট ১০০ জন গন্যমান্য বাঙালি। কালকের লঞ্চ অনুষ্ঠানে, চিফ গেস্ট হিসেবে থাকবেন, মেম্বার অফ পার্লামেন্ট ডেরেক ও’ব্রায়ান এবং পশ্চিমবাংলার মাননীয় গভর্নর, শ্রী এম কে নারায়ণন।

 
 

 ‘বস’-এর প্রিমিয়ারে চাঁদের হাট!

jeet_page1

কে নেই সেখানে? টলিউডের প্রযোজক থেকে পরিচালক, অভিনেতা এবং অভিনেত্রীরা! ঘড়ির কাঁটা দশটা ছুঁয়েছে। কিন্তু তাতে কী? দক্ষিণ কলকাতার মেনকা সিনেমা হলে জমজমাট ভিড়। আরে ‘বস’-এর প্রিমিয়ার বলে কথা! জিত্‌-শুভশ্রী অভিনীত এই ছবি দেখতে হাজির টলিউডের রথী-মহারথীরা। এই যেমন, একদিকে দেখা গেল, ‘শ্রী ভেঙ্কটেশ ফিল্মস’-এর মণি-শ্রীকান্তকে। আবার তেমনই দেখা গেল, ‘এস কে মুভিজ়’-এর অশোক এবং হিমাংশু ধানুকাকে। ছিলেন, ‘সুরিন্দর ফিল্মস’-এর নিসপাল সিংহ। এ তো গেল প্রযোজকদের তালিকা। স্টারদের মধ্যে হাজির ছিলেন, কোয়েল মল্লিক, আবির চট্টোপাধ্যায়, টোটা রায়চৌধুরি, পায়েল সরকার, নুসরত জাহান, হিরণ, ঋদ্ধিমা, গৌরব এবং অর্জুন চক্রবর্তী। নিজের ছবির প্রিমিয়ারের আগের দিন হলেও হাজির ছিলেন রাজ চক্রবর্তী। পুরো সিনেমা চলাচালীন, জিতের উপস্থিতি অনুষ্ঠানকে আরও উজ্জ্বল করেছিল। তবে উপস্থিত ছিলেন না, ছবির নায়িকা শুভশ্রী। শোনা যাচ্ছে, ইউরোপ ভ্রমণে গিয়েছেন তিনি।

কেন ভাঙল সৃজিত-ভেঙ্কটেশ জুটি?

 কেন ভাঙল সৃজিত-ভেঙ্কটেশ জুটি?

শেষমেশ কি তা হলে ভেঙেই গেল, মহেন্দ্র সোনি-শ্রীকান্ত মোহতা (পড়ুন শ্রী ভেঙ্কটেশ ফিল্মস) এবং সৃজিত মুখোপাধ্যায়ের জুটি? গতিবিধি তো সেরকমই বলছে। আসলে হয়েছে কী, ‘অটোগ্রাফ’, ‘বাইশে শ্রাবণ’, ‘হেমলক সোসাইটি’ এবং ‘মিশর রহস্য’র মতো ছবি করার পর হঠাত্‌ করেই শ্রী ভেঙ্কটেশের সঙ্গে আর কাজ করছেন না সৃজিত! তাঁর পরের ছবি ‘জাতিস্মর’ তো বটেই, এমনকী, ‘চতুষ্কোণ’ও প্রডিউস করছে রিলায়েন্স এন্টারটেনমেন্ট। সঙ্গে রানা সরকারও আছেন। শোনা গিয়েছেন সৃজিতের সঙ্গে নাকি তিনটি ছবির চুক্তি করেছে রিলায়েন্স! আর পরিচালক নাকি এই নতুন গাঁটছড়া নিয়ে বেশ খুশি। যদিও খবরটিতে বেশ নড়েচড়েই বসেছে ইন্ডাস্ট্রি। হঠাত্‌ করে কী এমন হল যে শ্রী ভেঙ্কটেশের সঙ্গে সৃজিত নিজের মধুর সম্পর্ক ভেঙে দিলেন, আপাতত এই চর্চাতেই মশগুল সকলে।

 কনফিডেন্ট টিম ‘বস’!

কাল একইসঙ্গে মুক্তি পেতে চলেছে ‘বস’ এবং ‘চেন্নাই এক্সপ্রেস।’ অভিনয়ে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, পরিচালনায় রোহিত শেট্টি। এই ত্রয়ীর সঙ্গে টক্কর দিতে চাননি স্বয়ং অক্ষয়কুমারও! প্রথমে ঠিক ছিল, তাঁর ছবি ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বই দোবারা’, ‘চেন্নাই…’-এর সঙ্গে একইদিনে রিলিজ় করবে। কিন্তু পরে, ‘ওয়ান্স আপন…’-এর রিলিজ় ডেট এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়। তবে টিম ‘বস’ কিন্তু পিছু হটেনি। সমানে-সমানে লড়াই চালিয়ে গিয়েছে। আপাতত, পশ্চিমবঙ্গ জুড়ে ‘চেন্নাই…’ যদি ২০০টি স্ক্রিন পেয়ে থাকে, ‘বস’ও কিন্তু ২০০টি স্ক্রিনেই মুক্তি পাচ্ছে! এই বিষয়ে টিম ‘বস’-এর বক্তব্য, তারা কোনওমতেই ‘চেন্নাই…’কে ভয় পাচ্ছে না। বরং তাদের আশা, এই সপ্তাহের শেষে ‘চেন্নাই…’-এর চেয়ে  নাকি বেশি ব্যবসা করবে ‘বস’!