magazine_cover_12_april_17.jpg

Anandalok Review

গল্পের জোর

মন্দবাসার গল্প
mondabasar-golpo-still
পরিচালনা: তথাগত বন্দ্যোপাধ্যায়
অভিনয়: পরমব্রত চট্টোপাধ্যায়, পাওলি দাম, ইন্দ্রাশিস রায়, অনিন্দ্য চট্টোপাধ্যায়, কৌশিক সেন

ভালবাসার জন্য কী না করতে পারে মানুয! বিশেষত যদি ভালবাসা পরিবর্তিত হয় মন্দবাসায়? অবসেসন মানুষকে নিজের কাছে অপরিচিত, নিষ্ঠুর করে দেয়। এই নিয়েই তথাগত বন্দ্যোপাধ্যায়ের ছবি। বিখ্যাত পরিচালক অহনা (পাওলি) কিছুতেই কাজে মন দিতে পারে না। বারবার ফিরে আসে তার মৃত প্রেমিক ঋত্বিকের (কৌশিক) কথা। মনোবিদ সায়ন্তন (পরমব্রত)। ও ঠিক আরাম করতে পারে না। এমন সময় হঠাৎ গায়ক ঋকের (ইন্দ্রাশিস রায়) প্রবেশ। ঋকের মধ্যেই কি ঋত্বিককে খুঁজে পায় অহনা? পুরো বিষয়টিতে সায়ন্তনের ভূমিকা কী? সাসপেন্সের মোড়কে এই গল্প হয়ে ওঠে জমজমাট। এটাই ছবির শক্তি। বিরতির ঠিক আগে এবং পরে মোচড়ে চনমনে হয়ে ওঠে এই ছবি। পাওলি ও ইন্দ্রাশিসের অভিনয় ভাল লাগে। যদিও পাওলিকে একটা সময়ের পরে একঘেয়ে লাগে। কিন্তু আসল কাজটি করেছেন পরমব্রত। তাঁকে বেশ ফ্রেশ ও চনমনে লাগে। তবে ছোট্ট চরিত্রের অভিনেতাদের অভিনয় একটু যেন দায়সারা গোছের। গতিহীনতাও এই ছবির আর-একটি সমস্যা। ক্যামেরার ঝাঁকুনি বেশ চোখে লাগে। আরও নির্মেদ হতে পারত এি ছবিটি। সেক্ষেত্রে হয়তো ছবিটি আরও ছাপ ফেলত। এছাড়া বলার মতো, রূপঙ্করের কণ্ঠে ‘তোমায় আমি মন্দ বাসি’ গানটি।