magazine_cover_12_november_18.jpg

Anandalok Review

  • x

    শজারুর কাঁটা

    ষাটের দশকের একটি গল্পকে ২০১৪-য় এনে তাতে অতিরিক্ত রহস্যের বাতাবরণ সৃষ্টি করা হয়েছে, কিন্তু শজারুর কাঁটা গল্পের যে মূল সুর, দীপা ও দেবাশিসের দাম্পত্য শীতলতা থেকে রোম্যান্টিকতায় উত্তরণ, তা তো ধরাই পড়েনি! শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের গল্পে কুশীলবদের যেরকম বয়ঃক্রমের উল্লেখ আছে, সিনেমা তার ধারকাছ দিয়েও যায়নি। আড্ডাচক্র হয়েছে নাটকের দল, কিন্তু প্রবাল ছাড়া অন্য কোনও চরিত্রকে স্পষ্ট করে দেখানোই তো হল না! গল্পে কিন্তু সকলের নৃপতি লাহার বাড়ির আড্ডাধারীদের সকলের উপরই সমান গুরুত্ব দেওয়া হয়েছিল। সে যা-ই হোক, গল্পে যেমন রহস্য অতটা জোরদার ছিল না, সিনেমায় কিন্তু তার অভাব পূরণ করার চেষ্টা হয়েছে। তবু খুনের জায়গার নাম থেকে অপরাধীর নাম খোঁজার জায়গাটা একটু আরোপিত লাগল।

    More
  • x

    অব তক ছপ্পন ২

    ‘অব তক ছপ্পন’ দেখে যেমন মুগ্ধ হওয়া গিয়েছিল, ওই অ্যাকশন, ওই জাতীয় প্লট, ‘সিকোয়েল’ ছবিটি কিন্তু তার ধারে-কাছেও যায় না। গল্পটাতেও কোনও নতুনত্ব নেই। মুম্বই অপরাধজগতকে শায়েস্তা করতে মান ভাঙিয়ে ফেরত নিয়ে আসা হয়েছে এনকাউন্টার কপ সাধু আগাসেকে (নানা পাটেকর)। বুড়ো বয়সেও কিন্তু এই চরিত্রে নানা পাটেকরের ফিটনেস এবং প্রাণপণ প্রচেষ্টা অ্যাকশন সিনগুলিতে ফুটে উঠেছে।

    More
  • x

    ভীতু

    ভয়কে জয় করে অপরাধের বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারি না বলেই আমাদের নানা ধরনের অন্যায়-অত্যাচার সহ্য করতে হয়। আর অপরাধী দিব্য খোলা ময়দানে ঘুরে বেড়ায়। সাহস করে যদি অন্যায়ের প্রতিবাদ করি, তাহলে হয়তো অনেক ক্ষেত্রেই জীবনটা পালটে যেতে পারে আমাদের। রোহিনী-সোহিনী (সুদীপ্তা-পার্নো) দুই বোন। ছোটবেলায় দুই বোন মামার কামার্ত লালসার শিকার হয়েছে।

    More