magazine_cover_27_july_17_a.jpg

Anandalok Review

  • x

    প্রলয়

    সানন্দা টিভিতে ‘প্রলয়’ টেলিসিরিজ় যতটা সাড়া ফেলেছিল, সেই ঐতিহ্য বজায় থাকল বড় পর্দাতেও। মিত্র ইন্স্টিটিউশনের শিক্ষক বরুণ বিশ্বাস (পরমব্রত) গ্রাম থেকে কলকাতায় শিক্ষকতা করতে আসেন প্রতিদিন। সেই গ্রাম যেখানে বিদ্যুত্‌ নেই, মস্তান প্রশান্ত মণ্ডল ও তাঁর সাঙ্গপাঙ্গদের লালসায় গ্রামের মেয়েদের জীবন বিপন্ন।

    More
  • x

    অলীক সুখ

    ‘ইচ্ছে’, ‘মুক্তধারা’র সাফল্যের পর ফের নতুন ছবি নিয়ে হাজির শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। ‘অলীক সুখ।’ যদিও ছবির ভাল-ম্নদ বিচার করতেই এই প্রতিবেদন, কিন্তু বলতে বাধা নেই, এবারের পরীক্ষাটি বেশ কঠিনই ছিল শিবপ্রসাদ-নন্দিতার কাছে। আর সেটা হল, প্রত্যাশা বহন করার পরীক্ষা। আগের ছবিগুলো মারকাটারি হয়েছে বলেই, এঁদের দু’জনের কাছ থেকে দর্শকদের চাহিদা বেশি। বলা যেতে পারে, পান থেকে চুন খসলেই যেন সমালোচনার খাঁড়া নেমে আসত এঁদের উপর। কিন্তু সেদিক থেকে দেখতে গেলে, এঁর একপ্রকার সফলই। না, ‘ইচ্ছে’ বা ‘মুক্তধারা’ হয়তো হয়নি, কিন্তু ‘অলীক সুখ’ নিজের মতো করেই ভাল।

    More
  • x

    ভাল মিলখা ভাগ

    পুরো সিনেমাটা জুড়ে ফারহান এবং ফারহান! তাতে অবশ্য অন্যায় কিছু নেই। কারণ, ছবিটি তৈরি মিলখা সিংহকে নিয়ে। আর এখানে ফারহানই তো মিলখা। বর্তমান দর্শকসংখ্যার বেশিরভাগ অংশ মিলখাকে দৌড়তে দেখেননি। হতে পারেননি, তাঁর গৌরবজনক অতীতের সাক্ষী। তাঁদের কাছে মিলখা মানেই বাপ-ঠাকুরদার মুখের গল্প। সেই মিলখাকে নতুন করে তুলে আনার জন্য ধন্যবাদ প্রাপ্য পরিচালক রাকেশের।

    More