magazine_cover_12_september_18.jpg

Bolly News

ওশো রজনীশ এবার বড় পর্দায়

subhash-ghai-osho-big রজনীশের নাম শুনলেই প্রথমেই মনে আসে বিতর্ক। সেই রজনীশের নাম বই-এর পাতা থেকে, অজস্র বিতর্ক থেকে এবার বড় পর্দায় নিয়ে আসছেন সুভাষ ঘাই। না, পরিচালক হিসেবে না, বরং এক ইতালিয়ান প্রোডাকশন হাউজ়ের সঙ্গে হাত মিলিয়ে সহকারী প্রযোজক হিসেবে। ‘ওশো: দ্য আদার সাইড অফ দ্য ওশান’ নামক এই ছবিটির কথা কান চলচ্চিত্র উৎসবে তিনি ঘোষণা করেন। ছবিটির পরিচালক আন্তোনিনো লাক্সেন সুকামেলি নিজে ওশো রজনীশের শিষ্য। কমলেশ পান্ডের সঙ্গে মিলে তিনি চিত্রনাট্যও লিখেছেন যাতে রজনীশের ছোটবেলা থেকে মৃত্যুর আগে অবধি বিভিন্ন উল্লেখযোগ্য ঘটনা তুলে ধরা হচ্ছে। ছবির শুটিং-এর জন্য ক্রাউডফান্ডিং-এর সাহায্য নেবেন পরিচালক এবং প্রযোজক দুজনেই। ছবির গল্প শুরু এক মহিলা সাংবাদিককে নিয়ে যিনি ওশোর ব্যাপারে কৌতূহলী হয়ে তাঁকে নিয়ে রিসার্চ করতে শুরু করেন এবং ক্রমশ তার শিষ্যা হয়ে ওঠেন। পরিচালকের দাবী এভাবে তিনি ওশো সম্পর্কিত বিতর্কিত ধারণাগুলো অন্য আলোকে দেখাতে চাইছেন।

subhash-ghai-osho-big2

বলিউডে ওশো রজনীশ কিন্তু খুব অপরিচিত নাম নন, বরং স্বামী বিনোদ ভারতীর জন্য অনেকেই তাঁকে চেনে। কে এই স্বামী বিনোদ ভারতী?

তিনি বিনোদ খান্না, তিনি ওশোর অন্ধভক্ত হয়ে উঠেছিলেন তার ফিল্মি কেরিয়ারের সবথেকে ভাল সময়ে। এছাড়া পরিচালক মহেশ ভাট, অভিনেত্রী পারভিন বাবি থেকে আজকের জন আব্রাহাম সকলেই ওশো পন্থী।
সুভাষ ঘাই-এর ছবি করার মধ্যে বরাবর অন্যরকম একটা চেষ্টা দেখা যায়, তাঁর আর সুকামেলির হাতযশে আশা করাই যাচ্ছে ‘ওশো’-ও আমাদের নিরাশ করবে না।

Osho | Subhash Ghai | Sucameli