magazine_cover_12_may_18_3.jpg

Tolly Interview

রাজের সঙ্গে আমার সম্পর্কটা একান্ত ব্যক্তিগত

নতুন ছবি রিলিজ়ের আগে মন খুলে কথা বললেন মিমি চক্রবর্তী। শুনলেন পিয়াসী মিত্র

 

হাতে নতুন ট্যাটু করিয়েছেন দেখছি, ট্যাটুটা কীসের?

এটা নটরাজের।

 

শিগগিরিই মুক্তি পাচ্ছে সোহমের সঙ্গে আপনার সিনেমা ‘গল্প হলেও সত্যি’ এবং এই সিনেমায় ‘পিত্জ়া’র একটা ভূমিকা আছে। আপনি নিজে কী ধরণের খাবার খেতে পছন্দ করেন?

আই অ্যাম আ ফুডি। যখন হস্টেলে থাকতাম, প্রতি সপ্তাহে পার মাথাপিছু একশ টাকা করে কালেক্ট করে চিজ়বার্স্ট পিত্জ়া খেতাম সবাই মিলে।

 

বাবা! এত খেয়েও কী করে আপনার ছিপছিপে ফিগার মেনটেন করেন?

এটা ভগবানের আশীর্বাদ বলতে পারো। আমি প্রচুর খাই। আগে ওয়ার্ক আউট করতাম, কিন্তু ইদানিং শারীরিক কিছু সমস্যার জন্য শেষ তিন মাস সেটা বন্ধ আছে। মিষ্টি খাওয়াটা একটু কমিয়েছি, সেটা বলতে পারো।

 

মিমি,আপনি রূপচর্চার পিছনে কতটা সময় দেন ?

আমি অসম্ভব কুঁড়ে। একদমই রূপচর্চা করি না। তবে যেটা করি সেটা হল বেবি অয়েল দিয়ে মেক আপটা রিমুভ করি। স্কিনে র্যাশ হলে বা সানবার্ন হলে আমি ক্রিম মাখি। সেই ছোট্টবেলা থেকে, এটা দারুণ কাজ দেয়।

 

জীবন থেকে সবচেয়ে বড় শিক্ষা কী পেয়েছেন?

জীবনের কোনও সিদ্ধান্তই তাড়াহুড়ো করে নেওয়া উচিত নয়।

 

অভিনেত্রী না হলে কী করতেন?

(একটু ভেবে) এন আর আই দেখে বিয়ে করে নিতাম!

 

আপনার পোষ্য ‘চিকু’র কথা বলুন…

বাড়ি ফিরে দরজা খুলেই আমি ‘চিকু’ বলে ডাক দিই আর আমার বাড়ি আসার সময় হলেই ও লিফটের কাছে এসে দাঁড়িয়ে পড়ে। মুড অফ থাকলে ওর সঙ্গ পেলেই আমার মুড ভাল হয়ে যায়! আমি একা থাকি, তাই ওই আমার সবচেয়ে বড় সঙ্গী, আমার সবচেয়ে বড় স্ট্রেসবাস্টার।

 

শত্রুদের কী ভাবে ট্যাকল করেন?

কিপ কাম অ্যান্ড কিপ গোয়িং। অনেকে তোমাকে নীচে টেনে নামাতে চাইবে, কিন্তু তাদের পাত্তা না দেওয়াই ভাল। এসব যারা করে, তাদেরই মানায়। এসব আমাকে সুট করে না।

 

আপনার সারাদিনের শেডিউল থেকে কোন জিনিসটা বাদ দিতে চান?

সাজগোজ করে রাত দুটো-তিনটের সময় বাড়ি এসে মেক আপ তুলতে একদম ভাল লাগে না। এমন একটা মেশিন হলে ভাল হত, যার ভিতর ঢুকে গেলে সেটা তোমাকে স্নান করিয়ে, সাজগোজ করিয়ে রেডি করে দিতে পারত, আমাকে কিচ্ছুটি করতে হত না!

 

আপনার জীবনের সবচেয়ে অস্বস্তিকর ঘটনা কী?

(হেসে) তখন আমি স্কুলে পড়তাম। স্কুলের একটা সোলো গানের কম্পিটিশন ছিল। সবাই ভাবত আমি খুব ভাল গান গাই। স্টেজে গান গাইতে উঠে গাইতে শুরু করে একটা গানের কথায় আরেকটা গানের সুর দিয়ে গাইতে শুরু করেছি। তারপর হঠাত্ মাঝখানে পুরো গানটা ভুলে গিয়ে চুপ করে দাঁড়িয়েছিলাম। গোটা স্কুল তখন আমার দিকে তাকিয়ে, বন্ধুরা হাসছে! সেটা খুবই এমব্যারেসিং ছিল।

 

আপনি যদি সুপারউওম্যান হতেন, তাহলে কোন পাওয়ারটা চাইতেন?

অদৃশ্য হয়ে যেতাম! তারপর সুইস ব্যাঙ্কে ডাকাতি করতাম বা কোনও খাবার দোকানে ঢুকে পড়ে সব শেষ করে দিতাম!

 

এমন কোন কাজ আছে যেটা সারাদিন করে যেতে পারেন?

সারাদিন বন্ধুদের সঙ্গে আড্ডা মেরে যেতে পারি।

 

বিয়ের পরে কেরিয়ার নিয়ে কী ভেবেছেন?

অবশ্যই বিয়ের পরেও কাজ চালিয়ে যাব। মাই ওয়ার্ক ইজ় মাই প্রায়োরিটি।

 

রোমা্যন্টিক ডেট বলতে কী বোঝেন?

আমি একদম রোম্যান্টিক নই। টিপিকাল ক্যান্ডেল লাইট ডিনার, ব্যাকগ্রাউন্ডে মিউজ়িক, এসব আমার খুব বোরিং লাগে। আমি চাই আমার ভালবাসার মানুষের সঙ্গে কোথাও ছুটি কাটাতে যেতে।

 

আপনার সঙ্গে রাজ চক্রবর্তীর সম্পর্ক নিয়ে এত জলঘোলা হয়, সেই বিষয়ে কী বলবেন?

(খুব হেসে) আমাকে এই প্রশ্নটা গত দু’বছর ধরে সব ইন্টারভিউ’তে করা হয়েছে…নো কমেন্টস। পৃথিবীর তিন ভাগ জল এক ভাগ স্থল, হোক না একটু জলঘোলা!

 

আপনি তো নিজেকে স্পষ্টবক্তা বললেন, তা হলে এটা নিয়ে কথা বলতে অসুবিধে কোথায়?

আমি কিছু কিছু বিষয়ে নিয়ে স্পষ্ট কথা বলতে পছন্দ করি। তবে এটা একান্ত ব্যক্তিগত বিষয়, তাই বেশি কিছু বলব না। যেদিন আমি নিজে কোনও সিদ্ধান্তে আসব, সেদিন প্রমিস করছি, সকলকে নিশ্চয়ই জানাব।