magazine_cover_12_january_20.jpg

 

Home gossip details রাজপরিবারে ভাঙন?

রাজপরিবারে ভাঙন?

এ যেন একেবারে বিনা মেঘে বজ্রপাত! মন খারাপ সক্কলেরই। কারণ রাজপুত্র আর রাজকন্যে ঘোষণা করেছেন, তাঁরা নাকি আর রাজপরিবারের মধ্যে থাকবেনই না! কথা হচ্ছে ব্রিটেনের প্রিন্স হ্যারি আর মেগান মার্কলের। এমনিতেই রাজপরিবারের নতুন প্রজন্মের সঙ্গে পুরনো প্রজন্মের মতের অমিল লেগেই থাকে। চলতে থাকে টুকটাক ঝামেলাও। এই যেমন, হ্যারি-মেগানের ছেলে আর্চির জন্মের কথাই ভাবুন না কেন! রাজপরিবারের নিয়ম ‘অমান্য’ করেই মেগান ঘোষণা করেছিলেন, আর্চি ‘জেন্ডার নিউট্রাল’ ভাবেই বড় হবে! এছাড়া রাজপরিবারের সদস্যদের নাকি প্রাইভেসি থাকে না মোটে, সে নিয়ে নানা ঝামেলা তো ছিলই!
এবার হ্যারি আর মেগান ঘোষণা করেছেন, রাজপরিবারের ‘সিনিয়র’ সদস্য হিসেবে আর থাকবেন না তাঁরা। বরং রাজপরিবার থেকে বেরিয়ে গিয়ে ‘অর্থনৈতিকভাবে স্বাধীন’ হয়ে উঠবেন। হ্যারি-মেগানের ‘অফিশিয়াল’ বক্তব্য অনুযায়ী, অনেক ভেবেই তাঁরা এই সিদ্ধান্ত নিয়েছেন। কারণ, নতুন প্রজন্ম হিসেবে রাজপরিবারের মধ্যে নতুন চিন্তাভাবনা ঢোকানোর দায় যে তাঁদেরই! আপাতত রাজপরিবারের বাইরে থেকেই তাঁরা রানি এলিজ়াবেথকে সাপোর্ট করবেন।
তবে জানা গিয়েছে, হ্যারি-মেগানের এই সিদ্ধান্ত সম্পূর্ণভাবেই তাঁদের নিজস্ব। এ নিয়ে কোনও আলোচনাও কারওর সঙ্গে করেননি তাঁরা। তবে অতর্কিত এই ঘোষণায় মন খারাপ রাজপরিবারের সদস্যদের।

prince harry | meghan markle | queen elizabeth | british royals